পাখির চোখ ত্রিপুরা, পৌঁছেই সরকার গড়ার ডাক দিলেন অভিষেক

Polish_20210802_205740461.jpg

Onlooker desk: ত্রিপুরায় (Tripura) সরকার গড়ার ডাক দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। জানালেন, ২০২৩-এ ত্রিপুরাই তৃণমূলের পাখির চোখ। দেড় বছরের মধ্যে ত্রিপুরায় গণতন্ত্র ও উন্নয়নের সরকার গড়ার ডাক দিয়েছেন তিনি।
সোমবার সকালে ত্রিপুরা পৌঁছন অভিষেক। তার আগেই চড়ে রাজনৈতিক উত্তাপ। রবিবার রাতে কে বা কারা তাঁকে স্বাগত জানিয়ে টাঙানো পোস্টার ছিঁড়ে দেয়। এ দিন অভিষেক (Abhishek Banerjee) ত্রিপুরা (Tripura) পৌঁছনোর পরপরই উত্তেজনা ছড়াতে শুরু করে। আগেই ‘গো ব্যাক’ স্লোগান দেয় একদল লোক। তাঁর গাড়ির রাস্তায় একদল লোক বিজেপির পতাকা ধরে বিক্ষোভ দেখায়। গাড়ির উপরেও হামলা চালানো হয়।
সেই ভিডিয়ো টুইটারে পোস্ট করেন অভিষেক। বিজেপিকে ট্যাগ করে গণতন্ত্রের প্রসঙ্গ তুলে কটাক্ষ করেন। মুখ্যমন্ত্রী বিপ্লব দেবকেও বেঁধেন।
পরে, দুপুরবেলা সাংবাদিক বৈঠক করেন অভিষেক (Abhishek Banerjee)। সেখানে তিনি বলেন, ‘আমাকে বারবার আটকানোর চেষ্টা করা হয়েছে। কিন্তু আটকানো যায়নি। আমরা লোহার মতো। যত তাতাবে, তত শক্ত হবে। আমাদের যত তাতাবে, তত জেদ বাড়বে।’
বিজেপি-র উদ্দেশে বলেন, ‘আজকের তারিখ লিখে রাখুন। তৃণমূল এক বার ত্রিপুরায় (Tripura) পা রেখেছে। ত্রিপুরাই এখন আমাদের পাখির চোখ। আগামী দেড় বছরে এখানে গণতন্ত্র ও উন্নয়নের সরকার গড়ব। তবে তাতে আপনাদের সহযোগিতা দরকার।’ ত্রিপুরায় সরকার গড়লে সেখানেও পশ্চিমবঙ্গের মতো ‘দুয়ারে সরকার’-সহ নানা প্রকল্পের সুবিধা মিলবে বলে তিনি জানিয়েছেন।
ত্রিপুরা পৌঁছনোর পর যে তাঁকে বারবার বাধার মুখে পড়তে হয়েছে, সে কথাও জানান। প্রসঙ্গত, বিজেপি কর্মীদের পাশাপাশি এ দিন একদল ছাত্রছাত্রীর বিক্ষোভের মুখেও পড়েন অভিষেক। গাড়ি থেকে নেমে পড়ুয়াদের দলটির সঙ্গে কথা বলেন সাংসদ। হামলার ঘটনায় তাঁর তিন নিরাপত্তারক্ষী আহত হয়েছেন বলে অভিষেকের (Abhishek Banerjee) অভিযোগ।
কিন্তু এ সব করে তাঁকে আটকানো যাবে না বলে অভিষেকের দাবি। তিনি বলেন, ‘আমি ৮-১০ দিনের মধ্যে আবার আসব। মাসে তিন বার আসব। ক্ষমতা থাকলে আমাকে আটকে দেখাক।’
পরে ত্রিপুরেশ্বরী মন্দিরে গিয়ে পুজো দেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক (Abhishek Banerjee)। সেখানকার ছবিও টুইটারে পোস্ট করেন। সঙ্গে লেখেন — আজ আমি ত্রিপুরেশ্বরী মন্দিরে গিয়েছিলাম। দেশের প্রত্যেকের জন্য মা ত্রিপুরেশ্বরীর কাছে মঙ্গলকামনা করেছি।
এই পোস্টেও মুখ্যমন্ত্রী বিপ্লব দেবকে বেঁধেন তিনি। ট্যাগ করে লেখেন — সর্বশক্তি প্রয়োগ করেও বিপ্লব দেব আমাকে ত্রিপুরার (Tripura) মানুষের কাছে পৌঁছনো থেকে বিরত রাখতে পারবেন না। গণতন্ত্রের আলো তাঁদের দেখাবই।

Theonlooker24x7.com সব খবরের নিয়মিত আপডেট পেতে লাইক করুন ফেসবুক পেজ  ফলো করুন টুইটার

Leave a Reply

Your email address will not be published.

scroll to top