Barabanki accident: দাঁড়িয়ে থাকা বাসে ধাক্কা ট্রাকের, প্রাণ হারালেন ১৮ শ্রমিক

Barabanki-accident.jpg

Onlooker desk: বেপরোয়া গতিতে এসে রাস্তার ধারে পার্ক করে রাখা বাসে ধাক্কা মেরে অন্তত ১৮ জনকে মেরে ফেলল একটি ট্রাক। আহত ২৫ জন। এঁদের সকলেই শ্রমিক।
মঙ্গলবার রাতে বারাবাঁকিতে (Barabanki) ঘটনাটি ঘটেছে। পুলিশ জানিয়েছে, দুর্ঘটনাটি (accident) নির্দিষ্ট ভাবে কোতয়ালি রামসানেহিঘাট এলাকায় ঘটেছে। ডবল ডেকার বেসরকারি বাসটি আম্বালা থেকে বিহারের দিকে যাচ্ছিল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন। এককালীন ক্ষতিপূরণের কথাও জানানো হয়েছে।
এই শ্রমিকদের সকলেই বিহারের বাসিন্দা। পাঞ্জাব এবং হরিয়ানায় গিয়েছিলেন কাজের সূত্রে। ফেরার পথে বারাবাঁকিতে জাতীয় সড়কের উপরে তাঁদের বাসটি বিকল হয়ে যায়। বাস থেকে নেমে তার সামনে রাস্তাতেই ঘুমিয়ে ছিলেন শ্রমিকরা। সেই সময়ে ট্রাকটি পিছন থেকে এসে পিষে দেয় তাঁদের।
দুর্ঘটনায় (accident) আহতদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয় বলে জানিয়েছেন সিনিয়র পুলিশ অফিসার সত্যনারায়ণ সাবাত। কিন্তু এখনও অনেক দেহ বাসটির তলায় চাপা পড়ে আছে। সেগুলি উদ্ধারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন তিনি। ঘটনার (accident) সময়ে প্রবল বৃষ্টির জেরে উদ্ধারকাজ ব্যাহত হয় বলেও জানান তিনি।


ভরত নামে এক শ্রমিক বলেন, ‘আম্বালার কাছে একটি বাস স্টপ থেকে বিহারে যাচ্ছিলাম আমরা ১৩০ জন শ্রমিক। মঙ্গলবার রাত ৮টা নাগাদ আমাদের বাসটির ব্রেক ডাউন হয়। চালক জানায়, গাড়ি সারাতে সময় লাগবে। আমাদের অনেকে বাস থেকে নেমে আসি। কেউ কেউ রাস্তাতেই শুয়ে ঘুমিয়ে পড়ে, কেউ খাচ্ছিল, কেউ বা এমনিই বলে জিরোচ্ছিল। রাত ১১টা নাগাদ ভয়ঙ্কর দুর্ঘটনাটি (accident) ঘটে।
ঘটনার পরে জেলা প্রশাসন ও পুলিশ তদন্তকারী দল গড়েছে। আহতরা যাতে সবচেয়ে উন্নত চিকিৎসা পান, সেই চেষ্টা চলছে বলে জানান এক সিনিয়র পুলিশ আধিকারিক।
বুধবার প্রধানমন্ত্রী জানান, বারাবাঁকির (Barabanki) পথ দুর্ঘটনায় (accident) মৃতদের পরিবারকে এককালীন ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে। আহতদের দেওয়া হবে ৫০ হাজার। মোদী জানান, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গে তাঁর কথা হয়েছে। বারাবাঁকির (Barabanki) পথ দুর্ঘটনায় (accident) আহতদের চিকিৎসার সব ব্যবস্থা করা হচ্ছে বলে তিনি জানান।
টুইটে হিন্দিতে মোদী লেখেন — উত্তর প্রদেশের বারাবাঁকিতে (Barabanki) পথ দুর্ঘটনার (accident) খবরে আমি মর্মাহত। শোকস্তব্ধ পরিবারগুলির প্রতি আমার সমবেদনা। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গেও কথা কথা বলেছি। আহতদের যথাযথ চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে।’ দুঃখপ্রকাশ করেছেন যোগীও।

Theonlooker24x7.com সব খবরের নিয়মিত আপডেট পেতে লাইক করুন ফেসবুক পেজ  ফলো করুন টুইটার

Leave a Reply

Your email address will not be published.

scroll to top