অনলাইন মদ কিনতে গিয়ে প্রতারিত শাবানা আজমি, পোস্ট টুইটারে

Shabana-Azmi.jpg

Onlooker desk: অনলাইন মদ অর্ডার করে প্রতারণার শিকার হলেন শাবানা আজমি (Shabana Azmi)। টুইটারে নিজেই সে কথা জানিয়েছেন অভিনেত্রী। তিনি টাকা মিটিয়ে দিয়েছিলেন। তা সত্ত্বেও অর্ডার দিয়ে যাওয়া হয়নি বলে জানিয়েছেন শাবানা।
তাঁর পোস্টের প্রেক্ষিতে বহু কমেন্ট আসে। অনেকেরই অভিযোগ গুগলে দেখানো নম্বরের বিরুদ্ধে। গুগলে মদ ডেলিভারির জন্য যে নম্বরগুলি দেখানো হয়, তার বেশিরভাগই ভুয়ো বলে দাবি। আবার কেউ কেউ অভিনেত্রীকে পুলিশে যেতে বলেন।
টুইটারে পোস্ট করে তাঁর ফলোয়ারদের সতর্ক করেছেন শাবানা (Shabana Azmi)। তিনি লেখেন — সাবধান আমাকে ওরা ঠকিয়েছে। #Living Liquidz আমি পুরো টাকাই আগাম মিটিয়ে দিই। কিন্তু অর্ডার করা সামগ্রী পাইনি। তারপরে ওরা আমার ফোন তোলাই বন্ধ করে দেয়। অ্যাকাউন্ট নম্বর 919171984427 এবং আইএফএসসি PYTM0123456-তে টাকা মিটিয়েছিলাম। ওই সংস্থার পেটিএম পেমেন্ট ব্যাঙ্কের এই তথ্যই দেওয়া হয়েছিল বলে তাঁর দাবি।


এর পরেই শুরু হয় কমেন্টের বন্যা। আন্ধেরি লোখন্ডওয়ালা ওশিওয়ারা সিটিজেন্স’ অ্যাসোসিয়েশন লেখে — ম্যাডাম গুগলে দেখানো নম্বরগুলি ভুয়ো। ৯৯ শতাংশই মিথ্যে। লিভিং লিকুইডজ আপনাকে প্রতারণা করেনি। বরং আসল প্রতারকরা সুযোগ পেয়ে ডাকাতি করে নিয়েছে। দয়া করে পুলিশে অভিযোগ দায়ের করুন। তাতে মানুষের মধ্যে সচেতনতা তৈরি হবে।
আর একজন প্রশ্ন তুলেছে, এ ভাবে কি মুম্বইয়ে (Mumbai) কোনও ভুয়ো চক্র চলছে? অন্য একজন আরও গুরুতর অভিযোগ করেছেন। তিনি লেখেন — লিভিং লিকুইডজ নামের আড়ালে ভুয়ো চক্র চলে। একই অ্যাকাউন্ট নম্বরে তিনটি প্রতারণার কথা তিনি জানেন। যেখানে সব মিলিয়ে ৪২ হাজার টাকা প্রতারণা করা হয়।
সৌরভ শিখারে নামে একজন লেখেন — গত লকডাউন থেকেই এটা হচ্ছে। কিন্তু এ ব্যাপারে মুম্বই পুলিশ (Mumbai Police) তেমন সক্রিয় নয় কেন, জানি না। অনেকে নিজেদের অন্য অন্য অভিজ্ঞতাও শেয়ার করেন। অভিষেক গাঁতি নামে এক ব্যক্তি আবার লিখেছে — লিভিং লিকুইডজ আগাম পেমেন্ট নেয় না।
শাবানার মতো সম্মানিত ও প্রথিতযশা অভিনেত্রীকে এ ভাবে প্রতারণা বেশ বিস্ময়কর। ১০০টিরও বেশি ছবিতে অভিনয় করেছেন তিনি। প্রথম ছবি অঙ্কুর (১৯৭৪)। তার জন্য সেরা অভিনেত্রীর জাতীয় পুরস্কার পান তিনি। এর পরে অর্থ, ভাবনা, নীরজা, খণ্ডহর, মাসুম, পার, তেহজিব, গডমাদার, ফায়ার, সতীর মতো ছবিতে কাজ করেন।
গত বছর জানুয়ারিতে মুম্বই-পুনে এক্সপ্রেসওয়েতে গাড়ি দুর্ঘটনার শিকার হন তিনি। মুম্বই থেকে ৬০ কিমি দূরে একটি ট্রাকের পিছনে ধাক্কা মারে তাঁর গাড়ি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top