প্রয়াত হাম আপকে হ্যায় কউন, ম্যায়নে পেয়ার কিয়ার সঙ্গীত পরিচালক

WhatsApp-Image-2021-05-23-at-2.03.17-PM.jpeg

Onlooker desk: হাম আপকে হ্যায় কউন, ম্যায়নে পেয়ার কিয়ার মতো সুপারহিট ছবির সুপার-ডুপারহিট গানে সুর দিয়েছিলেন তিনি। শনিবার নাগপুরে নিজের বাড়িতে কার্ডিয়াক অ্যারেস্টে মারা গেলেন সেই রাম লক্ষ্মণ (৭৮)। তাঁর মৃত্যুতে সলমন খান, মাধুরী দীক্ষিত থেকে লতা মঙ্গেশকর পর্যন্ত শোক প্রকাশ করেছেন।
সলমনের বহু ছবির গানে সুর দিয়েছিলেন রাম লক্ষ্মণ। তার মধ্যে কয়েকটি ছবির নাম এদিন টুইটারে উল্লেখও করেন সুপারস্টার ‘ভাইজান’। শনিবার তিনি লেখেন — ম্যায়নে পেয়ার কিয়া, পত্থর কে ফুল, হাম সাথ সাথ হ্যায়, হাম আপকে হ্যায় কউনের মতো আমার সফল বহু ছবির সঙ্গীত পরিচালক রাম লক্ষ্মণ চলে গেলেন। ওঁর আত্মার শান্তি কামনা করি। ওঁর পরিবারের প্রতি আমার সহমর্মিতা। প্রয়াত সুরকারের আত্মার শান্তি কামনা করে টুইট করেছেন মাধুরীও।
হিন্দিতে টুইট করে লতা মঙ্গেশকর লিখেছন — এইমাত্র জানতে পারলাম যে অত্যন্ত প্রতিভাবান এবং জনপ্রিয় সুরকার রাম লক্ষ্মণজি (বিজয় পাতিল) চলে গেলেন। এই খবর আমাকে আহত করেছে। উনি অত্যন্ত ভালো মানুষ ছিলেন। ওঁর সুর দেওয়া অনেক গান গেয়েচি, যেগুলি জনপ্রিয়ও হয়। ওঁকে আমার সম্মান জানাই। রামায়ণের ‘সীতা’ দীপিকা চিখলিয়া টুইটে জানান, তাঁর প্রথম ছবি ‘সুন মেরি লায়লা’র সুরকার আর নেই। আত্মার শান্তি কামনা করেন তিনিও।
চার দশকের লম্বা কেরিয়ারে মারাঠি, হিন্দি ও ভোজপুরী মিলিয়ে দেড়শোরও বেশি সিনেমার গানে সুর দিয়েছেন রাম লক্ষ্মণ।

Leave a Reply

Your email address will not be published.

scroll to top