কাজের অভাবে কর দিতে পারছি না, ইনস্টাগ্রামে পোস্ট কঙ্গনার

Kangana-Ranaut.jpg

Onlooker desk: কাজের অভাবে কর দিতে পারছেন না বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত (Kangna Ranaut)।
তাঁর দাবি, বলিউডের সবচেয়ে বেশি করদাতাদের মধ্যে তিনি একজন। কিন্তু কাজ না-থাকায় গত বছরের অর্ধেক কর তিনি দিতে পারেননি। তবে যে টাকা বকেয়া আছে, তার উপরে তিনি সুদ দিতে রাজি বলে অভিনেত্রী জানিয়েছেন।
এমনিতে কেন্দ্রীয় সরকারের একনিষ্ঠ সমর্থক কঙ্গনা নানা সময়ে বিজেপির হয়ে মুখ খুলে থাকেন। সে জন্য নানা বিতর্কিত মন্তব্য করে শিরোনামে থাকা একপ্রকার ‘রুটিনে’ পরিণত করেছেন বছর ৩৪-এর কঙ্গনা। কিন্তু এ বার ইনস্টাগ্রামে যে ‘স্টোরি’ তিনি শেয়ার করেছেন, তাতে সুর খানিক অন্য রকম।
তিনি লিখেছেন — আমি সর্বোচ্চ ট্যাক্স স্ল্যাবে পড়ি, আয়ের প্রায় ৪৫ শতাংশ আয়কর হিসাবে দিই, কিন্তু কাজ না থাকায় গত বছরের অর্ধেক কর দিতে পারিনি। জীবনে এমনটা প্রথম হলো। তাঁর সংযোজন — কর দিতে আমার বিলম্ব হচ্ছে। কিন্তু সরকার সে জন্য কর নিচ্ছে। আমি এই পদক্ষেপকে স্বাগত জানাই। পোস্টের শেষে খানিক ইতিবাচক বার্তাও দিয়েছেন অভিনেত্রী। কঙ্গনা লিখেছেন — ব্যক্তিগত ভাবে দেখতে গেলে আমাদের সময়টা হয়তো কঠিন। কিন্তু সবাই একজোট হলে আমরা সময়ের থেকেও বেশি কঠিন হতে পারি।
কাজের ক্ষেত্রে কঙ্গনার (Kangna Ranaut) আগামী সিনেমার মধ্যে সবচেয়ে প্রতীক্ষিত হলো একাধিক ভাষায় তৈরি আত্মজীবনীমূলক ছবি ‘থালাইভি’। দেশে কোভিডের দাপাদাপির জন্য এই সিনেমার কাজ অনেকটা সময় পিছিয়ে যায়। সিনেমাটির পরিচালক বিজয় এবং লেখক কে ভি বিজয়েন্দ্র প্রসাদ। ছবিটি প্রয়াত নেত্রী, তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জে জয়ললিতার জীবনের উপর ভিত্তি করে তৈরি। গত ২৩ এপ্রিল তা রিলিজ করার কথা থাকলেও পিছিয়ে গিয়েছে। এ বাদে ‘তেজস’, ‘ধকড়’ এবং মণিকর্ণিকা রিটার্নসের মতো সিনেমাতেও কাজ করছেন জাতীয় পুরস্কারজয়ী এই অভিনেত্রী। প্রায় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর উপরে একটি সিনেমাও আসার কথা রয়েছে।
প্রসঙ্গত, অন্য একটি ইনস্টাগ্রাম স্টোরিতে মুম্বইয়ের বৃষ্টি নিয়ে রোম্যান্টিক হয়েছেন তিনি। সেখানে গাড়ি করে একাই ভ্রমণের একটি ছবি পোস্ট করেছেন কঙ্গনা (Kangna Ranaut)। লিখেছেন — মুম্বইয়ের বৃষ্টির থেকে রোম্যান্টিক কিছু নেই। কিন্তু একা মানুষরা কেবল দিবাস্বপ্নই দেখতে পারেন। আমার জন্য যে আছ, তাড়াতাড়ি চলে এসো না!
বুধবারই মুম্বইয়ে বর্ষা ঢুকেছে। প্রবল বর্ষণে কার্যত ভেসে গিয়েছে বাণিজ্যনগরী। ব্যাহত ট্রেন ও বাস চলাচল। বিভিন্ন আন্ডারপাসও জলে ডুবে গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

scroll to top