করোনায় সরকারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে দিলেন মোহন ভাগবতও

MOHAN-BHAGWAT.jpg

আরএসএস প্রধান মোহন ভাগবত

Onlooker desk: দেশবাসী, বিরোধী দল থেকে দুনিয়ার নানা গুরুত্বপূর্ণ ক্ষেত্র থেকে ভারতের করোনা পরিস্থিতির মোকাবিলা নিয়ে সরকারকে দায়ী করা হয়েছে। এ বার সমালোচনা শোনা গেল আরএসএস প্রধান মোহন ভাগবতের গলায়। দ্বিতীয় ঢেউয়ের সতর্কতা সত্ত্বেও করোনার প্রথম দফার পর সরকার, প্রশাসন থেকে আমজনতা, সকলেই সচেতনতা শিথিল করেন। এবং সে কারণেই পরিস্থিতি এতটা খারাপ হলো বলে মত সঙ্ঘপ্রধানের। এই ভুল যাতে ভবিষ্যতে না হয় এবং তৃতীয় ঢেউয়ের আগে যাতে আমরা সচেতনতায় ঢিলে না দিই, সে জন্য সকলকে উদ্যোগী হওয়ার আহ্বান জানান তিনি।
করোনা-মোকাবিলায় কেন্দ্রের ভূমিকা নিয়ে বিরোধীদের পাশাপাশি সুর চড়াতে শুরু করেছেন নেটিজেনরা। এরই মধ্যে আবার ভারতের করোনা বিপর্যয়ের জন্য সরাসরি মোদীকে নিশানা করেছে বেশ কয়েকটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম। আন্তর্জাতিক ক্ষেত্রে সম্মানিত মেডিক্যাল জার্নাল ল্যানসেট তো অত্যন্ত কড়া ভাষায় সমালোচনা করেছে।
পরিস্থিতি হাতের বাইরে বেরিয়ে যাচ্ছে দেখে কেন্দ্রের ‘ইমেজ’ ফেরাতে তড়িঘড়ি মাঠে নামে বিজেপি ও আরএসএস। মিশন— ‘পজিটিভিটি ড্রাইভ’। ব্যর্থতা নয়, বরং কোভিড মোকাবিলায় কেন্দ্র কতখানি ‘দক্ষতার সঙ্গে’ কাজ করেছে এবং দেশবাসী তাতে কী কী সুফল পেয়েছে, তা তুলে ধরাই লক্ষ্য। শনিবার ছিল ‘পজিটিভিটি আনলিমিটেড’ সিরিজ-বক্তৃতায় ভাগবতের প্রথম ভাষণ। বিশেষজ্ঞরা বলছেন, সরকারি তরফে উদাসীনতার কথা বলে তিনিই নতুন করে অস্ত্র তুলে দিলেন বিরোধীদের হাতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top