মাত্রছাড়া সংক্রমণে লকডাউনের মেয়াদ বাড়াল দিল্লি, উত্তর প্রদেশ

LOCKDOWN-DELHI.jpg

সুনসান রাজধানীর রাজপথ

Onlooker desk: আরও এক সপ্তাহ লকডাউন বাড়াল দিল্লি এবং উত্তর প্রদেশ। দুই সরকারই জানিয়েছে, আগামী ১৭ তারিখ পর্যন্ত চলবে লকডাউন। কয়েক সপ্তাহ ধরেই লকডাউন চলছে দিল্লিতে। যোগীর রাজ্যেও কড়াকড়ি। গত ক’দিনে দুই জায়গাতেই সংক্রমণের হার ও আক্রান্তের সংখ্যা সামান্য কমেছে।
রবিবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানান, আগামী ১৭ তারিখ পর্যন্ত সেখানে লকডাউন চলবে। বন্ধ থাকবে মেট্রো চলাচলও।
শুক্রবারের তুলনায় শনিবার দিল্লিতে দৈনিক সংক্রমণ কিছুটা কমেছে। শুক্রবার যেখানে ১৯ হাজার ৮৩২ জন সংক্রামিত হয়েছিলেন, সে জায়গায় শনিবার আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৩৬৪ জন। মৃত্যু হয়েছে ৩৩২ জনের। শুক্রবার মারা গিয়েছিলেন ৩৪১ জন। সংক্রমণ কমার পাশাপাশি পজিটিভিটি রেটও কমেছে রাজধানীতে। শুক্রবার পজিটিভিটি রেট ছিল ২৪.৯%। শনিবার তা কমে দাঁড়ায় ২৩.৩৪ শতাংশে। গত দু’সপ্তাহে তা ৩০ শতাংশেরও বেশি ছিল।
আগামী সোমবার, ১৭ মে সকাল সাতটা পর্যন্ত লকডাউন যোগী আদিত্যনাথের রাডজ্য উত্তর প্রদেশেও। আগের ঘোষণা অনুযায়ী রাজ্যে লকডাউন ছিল কাল, সোমবার পর্যন্ত।
শনিবার উত্তর প্রদেশে ২৯৮ জনের মৃত্যু হয়েছে কোভিডে। সংক্রামিত হয়েছেন ২৬ হাজার ৮৪৭ জন। লখনৌ, কানপুর ও ঝাঁসির অবস্থা বেশ উদ্বেগজনক। তবে এই রাজ্যেও করোনায় সংক্রামিত ও মৃতের সংখ্যা সামান্য কমেছে।

Leave a Reply

Your email address will not be published.

scroll to top