দেশে দৈনিক করোনা সংক্রমণ ২৮,২০৪। গত পাঁচ মাসে সবচেয়ে কম

covid-negative.jpg

Onlooker desk: পাঁচ মাসে সর্বনিম্ন করোনা সংক্রমণ (Covid cases) ভারতে (India)। মঙ্গলবার গত ২৪ ঘণ্টায় ২৮ হাজার ২০৪ জন নতুন করোনা আক্রান্তের (Covid cases) খোঁজ পাওয়া গিয়েছে। যা গত পাঁচ মাসের নিরিখে সবচেয়ে কম। সোমবারের তুলনায় ১৩ হাজার ৬৮০ জন বা ২০ শতাংশ কম। করোনায় গত ২৪ ঘণ্টায় মত্যু হয়েছে ৩৭৩ জনের। এ পর্যন্ত ভাইরাসে মোট মৃত্যু ৪ লক্ষ ২৮ হাজার ৬২৮।
করোনামুক্ত হওয়ার জাতীয় গড় বেড়ে হয়েছে ৯৭.৪৫ শতাংশ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, যা এ পর্যন্ত রোগমুক্তির সর্বোচ্চ হার।
বর্তমানে যত করোনা আক্রান্ত রয়েছেন, তা এ যাবৎ মোট আক্রান্তের ১.২১ শতাংশ। ২০২০-র মার্চের পর যা সর্বনিম্ন।
পজিটিভিটি রেট, অর্থাৎ প্রতি ১০০ জনে কতজন পজিটিভ, বর্তমানে ১.৮৭ শতাংশ। গত ১৫ দিনের তুলনায় ৩ শতাংশ কম।
সংক্রমণ কম কেরালাতেও। দু’-এক সপ্তাহ আগেও কেরালাতে করোনা আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছিল। সেখানে গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৪৯ জনের শরীরে নতুন করে করোনা সংক্রমণ (Covid cases) পাওয়া গিয়েছে। সেটাও অবশ্য একদিনে কোন রাজ্যের বিচারে সর্বোচ্চ সংক্রমণ। মারা গিয়েছেন ১০৫ জন।
কেরালা ছাড়াও দক্ষিণের বেশ ক’টি রাজ্যের অবস্থা দেশের অন্যান্য অঞ্চলের তুলনায় উদ্বেগের। সেগুলি হল তামিলনাড়ু (১৯২৯), অন্ধ্র প্রদেশ (১৪১৩) এবং কর্নাটক (১১৮৬)। দৈনিক ৪৫৩টি সংক্রমণের (Covid cases) হদিস মিলেছে তেলঙ্গানায়। দক্ষিণের এটি একমাত্র রাজ্য যেখানে একদিনে ১০০০ এর কম আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে।
রাজস্থান, গুজরাট, মধ্য প্রদেশ ও বিহারের মতো বিশাল রাজ্যে এ দিন কোনও করোনা-মৃত্যুর কথা সামনে আসেনি। রাজস্থানে একদিনে ১৩টি, গুজরাটে ১৯, মধ্য প্রদেশে ১০ এবং বিহারে ৪৩টি নতুন সংক্রমণের খোঁজ পাওয়া গিয়েছে।
মোট আক্রান্তের বিচারে অবশ্য মহারাষ্ট্র এখনও অন্য সব রাজ্যের তুলনায় এগিয়ে। একদিনে ৪,৫০৫টি সংক্রমণের খোঁজ মিলেছে মহারাষ্ট্রে। মারা গিয়েছেন ৬৮ জন।
দিল্লিতে গত ২৪ ঘণ্টায় ৩৯টি নতুন সংক্রমণের কথা জানা গিয়েছে। মারা গিয়েছেন ১ জন। দিল্লিতে মোট আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ৫০০-র কম। গত বছর এপ্রিলের পর এই প্রথম।
দেশের (India) সবচেয়ে জনবহুল রাজ্য উত্তর প্রদেশে ২১টি নতুন করোনা সংক্রমণের খোঁজ পাওয়া গিয়েছে। মারা গিয়েছেন ১ জন।
তবে উত্তর-পূর্বের রাজ্যগুলিতে পরিস্থিতি এতটা স্বস্তিদায়ক নয়। সবচেয়ে বেশি দৈনিক সংক্রমণ ঘটেছে অসমে (১১২০)। তার পরে আছে মিজোরাম (৯৩৭), মণিপুর (৪৬৭) এবং অরুণাচল প্রদেশ (৩০২)।

Theonlooker24x7.com সব খবরের নিয়মিত আপডেট পেতে লাইক করুন ফেসবুক পেজ  ফলো করুন টুইটার

Leave a Reply

Your email address will not be published.

scroll to top