দৈনিক মৃত্যু পেরিয়ে গেলো সাড়ে ৩ হাজার, দু সপ্তাহ লকডাউন ওড়িশায়

1320FCC5-85FC-43A9-AB62-269573082552.jpeg

Onlooker desk: শনিবার দৈনিক সংক্রমণ পেরিয়ে গিয়েছিল লক্ষের সীমা। রবিবার সংক্রমণেরসংখ্যা সামান্য কমলেও মৃত্যুতে রেকর্ড করল ভারত। গত ২৪ ঘণ্টায় ,৬৮৯ জনের মৃত্যু হয়েছে দেশে।সংক্রামিত লক্ষ ৯২ হাজারের বেশি।

একদিকে শয্যার আকাল, অন্যদিকে অক্সিজেনের ঘাটতি, তার উপরে হুহু করে বাড়তে থাকা সংক্রমণ।সব মিলে সংকট, উদ্বেগ হতাশার চরম চিত্র দেশে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আগামী থেকে ১৯ মে রাজ্যে লকডাউন ঘোষণা করেছে ওড়িশা। এই সময়ে জরুরিপরিষেবা চালু থাকবে  অত্যন্ত প্রয়োজনে নিয়ন্ত্রিত ভাবে পথে বেরোতে পারবেন মানুষ। নাগরিকরাসকাল টা থেকে দুপুর ১২ টার মধ্যে বাড়ির ৫০০ মিটার দূরত্বে জরুরি জিনিস কিনতে যেতে পারবেন।

দেশের যা অবস্থা তাতে সম্পূর্ণ কঠোর লকডাউনই একমাত্র পথ বলে জানিয়েছেন মার্কিন প্রশাসনেরমুখ্য মেডিক্যাল উপদেষ্টা। এইমস প্রধানও শনিবার এক কথা জানান। পরিস্থিতি মোকাবিলায় আজসকালে জরুরি বৈঠকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মানবসম্পদ, ওষুধ, অক্সিজেন অন্যান্যপরিকাঠামো খতিয়ে দেখবেন বলে খবর।

দেশে সবচেয়ে বেশি সংক্রমণের খবর পাওয়া গিয়েছে পাঁচ জেলা থেকে। সেগুলি হলো মহারাষ্ট্র(৬৩,২৮২), কর্নাটক (৪০,৯৯০), কেরালা (৩৫,৬৩৬), উত্তর প্রদেশ (৩০,১৮০) এবং দিল্লি (২৫,২১৯)মহারাষ্ট্রে গত একদিনে মারা গিয়েছেন ৮০২ জন এবং দিল্লিতে ৪১২ জন।

ছবি: এমনই দৃশ্য ফিরতে চলেছে ওড়িশায় (প্রতীকী চিত্র)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top