জরুরি ভিত্তিতে টিকা না পেলে বন্ধ উড়ান, জানালেন এয়ার ইন্ডিয়ার পাইলটরা

C998596B-C1EE-47C3-B5AC-26CE3DCD2E39.jpeg

Onlooker desk: জরুরি ভিত্তিতে টিকা দেওয়ার আগে তাঁরা কাজ করবেন না বলে জানালেন এয়ারইন্ডিয়ার পাইলটরা। গত এক বছরে এয়ার ইন্ডিয়ার বহু ক্রু মেম্বার করোনায় আক্রান্ত হয়েছেন।কয়েকজন মারাও গিয়েছেন।

পাইলটদের সংগঠন মঙ্গলবার জানিয়েছে, তাদের কোনও সদস্য বা আত্মীয় পজিটিভ হলে নিজেদেরইঅক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা করতে হচ্ছে। হাসপাতালে ভর্তিতেও সহযোগিতা মিলছে না। স্বাস্থ্যপরিষেবা বা বিমার কোনও সহযোগিতা নেই, তার উপরে পরিস্থিতির ফায়দা তুলে বেতনে ব্যাপক কোপফেলা হয়েছে। এই পরিস্থিতিতে প্রাণের ঝুঁকি নিয়ে টিকা ছাড়া পাইলটদের পক্ষে বিমান চালানো সম্ভব নয়বলে জানিয়েছে ওই সংগঠন।

এয়ারলাইন্স সংস্থাটিকে লেখা কড়া চিঠিতে তারা জানিয়েছে, এই পরিস্থিতিতে বিমান উড়িয়েঅনিচ্ছাকৃত ভাবে পরিবারের সদস্যদের সংক্রামিত করতে তারা কোনও ভাবেই রাজি নয়।

এয়ার ইন্ডিয়া যদি জরুরি ভিত্তিতে ১৮ বেশি বয়সিদের জন্য টিকার ব্যবস্থা না করে তাহলে তাঁরাবিমান ওড়াবেন না বলে পাইলটরা জানিয়েছেন। বর্তমানেও এয়ার ইন্ডিয়ার দুই পাইলটসহ ১০ জন ক্রুমেম্বার রোমে কোয়ারান্টিনে আছেন। এঁদের মধ্যে দুজন পজিটিভ।

ভারতীয় সব এয়ারলাইন্সের মধ্যে এয়ার ইন্ডিয়ার আন্তর্জাতিক উড়ান সবচেয়ে বেশি। তাই তাদেরকর্মীদের ঝুঁকিও বেশি অন্যদের তুলনায়।

অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক বিমানকর্মীদের টিকায় অগ্রাধিকার দেওয়ার কথা বলেছে আগেই।

Leave a Reply

Your email address will not be published.

scroll to top