কোভিডে দেশে মা-বাবাকে হারিয়েছে ৫৭৭ শিশু, রিপোর্ট কেন্দ্রের

WhatsApp-Image-2021-05-26-at-1.14.29-PM.jpeg

Onlooker desk: কোভিডে এ পর্যন্ত ৫৭৭ শিশু অড়াথ হয়েছে বলে জানালেন কেন্দ্রীয় নারী ও শিশুকল্যাণ মন্ত্রী স্মৃতি ইরানি। গত ১ এপ্রিল থেকে বিভিন্ন রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের রিপোর্টের ভিত্তিতে এ কথা জানিয়েছেন তিনি। এই শিশুদের পাশে সরকার সবরকম ভাবে দাঁড়াবে বলে জানিয়েছেন স্মৃতি।
একটি টুইটে কেন্দ্রীয় মন্ত্রী লিখেছেন — কোভিডে মা-বাবাকে হারিয়ে যে শিশুরা অসহায় হয়ে পড়েছে, তাদের প্রত্যেককে সমর্থন ও নিরাপদে রাখার জন্য ভারত সরকার প্রতিশ্রুতিবদ্ধ। এ বছরের ১ এপ্রিল থেকে আজ দুপুর দুটো পর্যন্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির রিপোর্ট থেকে জানা যাচ্ছে, ৫৭৭টি শিসু কোভিডে মা-বাবাকে হারিয়েছে।
সূত্রের খবর, জেলা প্রশাসন এই শিশুদের উপরে নজর রেখেছে। প্রয়োজনে নিমহ্যানসে তাদের কাউন্সেলিংয়ের ব্যবস্থাও করা হবে। এই শিশুদের দেখভালের জন্য বরাদ্দের খামতি নেই বলেও আশ্বস্ত করা হয়েছে।
অন্যদিকে, নারী ও শিশুকল্যাণ মন্ত্রকের সচিব রাম মোহন মিশ্র জানিয়েছেন, ন’টি দেশে ১০টি ওয়ান স্টপ সেন্টার তৈরি করা হবে। মহিলাদের বিরুদ্ধে হিংসায় রাশ টানতেই এই কেন্দ্রগুলি খোলা হবে বলে তিনি জানান।
বাহরিন, কুয়েত, ওমান, কাতার, সংযুক্ত আরব আমিরশাহী, অস্ট্রেলিয়া, কানাডা ও সিঙ্গাপুরে একটি করে এবং সৌদি আরবে দু’টি এমন কেন্দ্র তৈরি করা হবে। দেশজুড়ে এমন ৩০০টি কেন্দ্র তৈরির পরিকল্পনা রয়েছে কেন্দ্রের।

Leave a Reply

Your email address will not be published.

scroll to top