কালোবাজারির জন্যে অক্সিজেন সিলিন্ডার মজুত, কালনায় ধৃত ৩

WhatsApp-Image-2021-05-16-at-3.32.42-PM.jpeg

উদ্ধার হওয়া অক্সিজেন সিলিন্ডার - নিজস্ব চিত্র

প্রদীপ চট্টোপাধ্যায়, বর্ধমান: কালোবাজারির উদ্দেশ্যে এমন সঙ্কটের সময়ে অক্সিজেন সিলিন্ডার মজুতের অভিযোগে তিন জনকে গ্রেপ্তার করল পুলিশ। শনিবার রাতে অভিযান চালিয়ে কালনা থানার পুলিশ তাদের গ্রেপ্তার করে। ধৃতরা হলেন সমীর হাজরা, কমল ঘোষ ওরফে সূর্য ও চিন্ময় রায় ওরফে বরুণ। সমীর কালনার যোগীপাড়া, কমল লক্ষ্মণপাড়া ও চিন্ময় মধুবন এলাকার বাসিন্দা। পুলিশের দাবি, ধৃতদের বাড়ি থেকে সাতটি অক্সিজেন সিলিন্ডার উদ্ধার হয়েছে।
এই চক্রে আর কারা যুক্ত আছে, তা জানতে রবিবার তিনজনকে কালনা মহকুমা আদালতে পেশ করে হেফাজতে নিয়েছে পুলিশ।
করোনাকালে ওষুধ ও অক্সিজেনের কালোবাজারি রুখতে তৎপর কালনা থানার পুলিশ। তারই মধ্যে শনিবার গোপন সূত্রে কালোবাজারির উদ্দেশ্যে অক্সিজেন সিলিন্ডার মজুতের খবর পেয়ে নড়েচড়ে বসে পুলিশ।
শনিবার রাতে সমীরের বাড়িতে প্রথমে অভিযান চালানো হয়। সেখান থেকে দু’টি অক্সিজেন ভর্তি সিলিন্ডার উদ্ধার হয়। এর কারণ ও যথাযথ নথি দেখাতে না-পারায় পুলিশ সমীরকে গ্রেপ্তার করে। তাঁকে জেরা করে লক্ষ্মণপাড়ার কমল ও মধুবনের চিন্ময়ের কথা জানা যায়। তাঁরা চড়া দামে বিক্রির উদ্দেশ্যে বাড়িতে সিলিন্ডার মজুত করেছেন বলে তদন্তে জানতে পারে পুলিশ। ওই রাতেই কমল ও চিন্ময়ের বাড়ি থেকে ৫টি অক্সিজেন ভর্তি সিলিন্ডার উদ্ধার করে। পুলিশ তিন জনকেই গ্রেপ্তার করেছে। তঁদের কড়া শাস্তির দাবি করেছেন কালনাবাসী।

Leave a Reply

Your email address will not be published.

scroll to top