শিশির, দিব্যেন্দুকেও ওয়াই প্লাস নিরাপত্তা স্বরাষ্ট্র মন্ত্রকের

Adhikari.jpg

Onlooker desk: নবনির্বাচিত ৭৭ বিজেপি বিধায়ককেই নিরাপত্তা দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। এ বার লোকসভার সাংসদ তথা বিধানসভায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বাবা শিশির অধিকারী ও ভাই দিব্যেন্দু অধিকারীকে ওয়াই প্লাস ক্যাটেগরির নিরাপত্তা দেওয়ার কথা জানাল কেন্দ্র। নির্বাচন পরবর্তী হিংসা নিয়ে কেন্দ্রীয় দলের রিপোর্টের ভিত্তিতে স্বরাষ্ট্র মন্ত্রকের এই সিদ্ধান্ত।
সদ্যসমাপ্ত বিধানসভা নির্বাচনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে মাত্র ১২০০ ভোটের ব্যবধানে নন্দীগ্রাম কেন্দ্রে হারিয়েছেন শুভেন্দু। কিন্তু মমতার দল বিপুল ভাবে জয়ী হয়ে তৃতীয় বারের জন্য মন্ত্রিসভা গড়েছে রাজ্যে।
এই পরিস্থিতিতে অধিকারীদের দুই ভাই শুভেন্দু ও দিব্যেন্দু এবং বাবা শিশিরকে সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) অধীনে ওয়াই প্লাস ক্যাটেগরির নিরাপত্তা দেওয়া হলো। অর্থাৎ তাঁদের প্রত্যেকের সঙ্গে একজন ব্যক্তিগত নিরাপত্তা আধিকারিক ও কম্যান্ডো-সহ ১১ জন সশস্ত্র পুলিশকর্মী থাকবেন।
তৃণমূলের টিকিটে লোকসভার সাংসদ, ৭৯-র শিশির মার্চ মাসে বিজেপিতে যোগ দেন। দিব্যেন্দু এখনও তমলুক আসনে তৃণমূলের সাংসদ। কেন্দ্র ও রাজ্য সরকার সম্প্রতি বিজেপি বিধায়কদের নিরাপত্তা নিয়ে বারবার বিতর্কে জড়িয়েছে। বিধানসভার ভিতরে কেন্দ্রীয় বাহিনীর কোনও ক্ষমতা নেই বলে জানিয়েছে রাজ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top