বর্ধমান পুরসভার উপ-প্রশাসক পদে প্রাক্তন সিপিএম নেতা আইনুল হক, এবার সরব মন্ত্রী সিদ্দিকুল্লাহ

Siddiqullah-chowdhury.jpg

প্রদীপ চট্টোপাধ্যায়, বর্ধমান
নবনিযুক্ত বর্ধমান পুরসভার উপ-প্রশাসক আইনুল হককে (Ainul Haque) নজিরবিহীন ভাবে আক্রমণের পথে হাঁটলেন রাজ্যের গ্রন্থাগার মন্ত্রী সিদ্দিকুল্লাহ চৌধুরী (Siddiqullah chowdhury)। বৃহস্পতিবার বর্ধমানে একটি কর্মসূচিতে যোগ দিয়ে তিনি আইনুল হকের (Ainul Haque) উপ-প্রশাসক পদে নিযুক্ত হওয়ার তীব্র বিরোধিতা করে নানা মন্তব্য করেন। সেই বক্তব্যের ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়তেই শোরগোল বেধে যায়।
মন্ত্রী সিদ্দিকুল্লাহ চৌধুরী (Siddiqullah chowdhury) তাঁর বক্তব্যে বলেন, ‘আইনুল হক সিপিএম থেকে তৃণমূল দলে এসেছেন। সিপিএম ক্ষমতায় থাকার সময়ে উনি অত্যাচার, অবিচার করেছেন। ওঁকে মেনে নিতে তৃণমূলের পুরোনো কর্মীদের আপত্তি আছে। যাঁরা তৃণমূলের পুরোনো কর্মী, তাঁদের উপর এবং তাঁদের পরিবারের উপর অনেক অত্যাচার ও অবিচার করেছেন উনি। ওঁর গায়ে সিপিএমের বদরক্ত আছে। এই রকম লোক দলের মাথায় চেপে বসলে কর্মীদের পক্ষে হজম করা সত্যি মুশকিল।’ বিষয়টি নিয়ে দলনেত্রী ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দৃষ্টি আকর্ষণ করেছেন বলে জানান মন্ত্রী। পাশাপাশি আইনুল হককে নিয়ে ক্ষুব্ধ দলের কর্মীদের সঙ্গেও তাঁর কথা হয়েছে বলে জানান সিদ্দিকুল্লাহ চৌধুরী (Siddiqullah chowdhury)।
বাম আমলে বর্ধমান পৌরসভার দণ্ডমুণ্ডের কর্তা ছিলেন সিপিএম নেতা আইনুল হক (Ainul Haque)। তৃণমূল কংগ্রেসের যাবতীয় আন্দোলন তখন ছিল তাঁরই বিরুদ্ধে। রাজ্যে পালাবদলের কয়েক বছর পর সিপিএম থেকে বহিষ্কৃত হয়ে আইনুল হক প্রথমে বিজেপিতে নাম লেখান। পরে বিধানসভা ভোটের আগে তিনি যোগ দেন তৃণমূল কংগ্রেসে। প্রায় তিন বছর পর বর্ধমান পুরসভার জন্য সম্প্রতি গঠিত হয়েছে প্রশাসক মণ্ডলী। সেই প্রশাসক মণ্ডলীতে উপ-প্রশাসক হিসাবে আইনুল হকের (Ainul Haque) নাম সামনে আসতেই গত মঙ্গলবার থেকে ক্ষোভ বিক্ষোভ জারি রয়েছে শহর বর্ধমানের তৃণমূল শিবিরে। বৃস্পতিবারও বর্ধমান পুরসভায় তৃণমূল কর্মীদের সেই ক্ষোভ বিক্ষোভ অব্যাহত থাকে।
এমন পরিস্থিতিতে আইনুল হককে নিয়ে মন্ত্রী সিদ্দিকুল্লাহ চৌধুরীর (Siddiqullah chowdhury) মন্তব্যে আরও উজ্জীবিত বিক্ষুব্ধ তৃণমূল শিবির। এ বিষয়ে তৃণমূল কংগ্রেসের জেলার মুখপত্র প্রসেনজিৎ দাস বলেন, ‘মন্ত্রী কী বলেছেন তা আমার জানা নেই। তবে দলের শীর্ষ নেতৃত্ব যা নির্দেশ দেবেন সেটাই দলের সবাইকে মানতে হবে।’

Theonlooker24x7.com সব খবরের নিয়মিত আপডেট পেতে লাইক করুন ফেসবুক পেজ  ফলো করুন টুইটার

Leave a Reply

Your email address will not be published.

scroll to top