চার জনের মৃত্যুর স্মৃতি নিয়ে ভোটের লাইনে শীতলখুচি

SITALKHUCHI11.jpg

Onlooker desk: কেন্দ্রীয় বাহিনীর গুলিতে চার জনের মৃত্যুর স্মৃতি এখনও টাটকা। তার মধ্যেই বৃহস্পতিবার ভোটের লাইনে দাঁড়াল কোচবিহারের শীতলখুচি। কোনও রকম গন্ডগোল এড়াতে এদিন নিরাপত্তা বাহিনী দিয়ে মুড়ে ফেলা হয় জোড়পাটকির ১২৬ নম্বর বুথ। তার মধ্যেও সামান্য গন্ডগোলের ঘটনা সামনে এসেছে।

গত ১০ এপ্রিল ভোটগ্রহণ চলাকালীন গন্ডগোল বাধে শীতলখুচির জোড়পাটকি বুথে। সেখানেই বাহিনীর গুলিতে মৃত্যু হয় চার জনের। যা নিয়ে রাজ্য রাজনীতি তোলপাড় হয়ে যায়। পুরো ঘটনা খতিয়ে দেখে ওই বুথে ফের ভোটগ্রহণের সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন। ২৯ এপ্রিল অষ্টম দফা নির্বাচনের দিনেই সেখানে ভোটগ্রহণের কথা জানায় কমিশন। সেই মতো এদিন সমস্ত রকম আয়োজন করা হয় কমিশনের তরফে। কোনও রকম অশান্ত এড়াতে কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। ছাড়া রয়েছে রাজ্য পুলিশ কুইক রেসপন্স টিম। ওই বুথে সব মিলিয়ে ৯৬৬ জন ভোটারের ভোটগ্রহণে এদিন প্রায় ১০০ নিরাপত্তারক্ষী মোতায়েন করা হয়। তবে এর মধ্যেও ভোটারদের চোখে-মুখে আতঙ্কের ছাপ দেখা যায়।

এদিকে এদিন ভোটগ্রহণ চলাকালীন বিজেপি প্রার্থী বরেণচন্দ্র বর্মন গাড়িতে দলীয় পতাকা লাগিয়ে বুথের ১০০ মিটারের মধ্যে চলে যান বলে অভিযোগ তুলেছেন তৃণমূল প্রার্থী পার্থপ্রতিম রায়। এ নিয়ে পুলিশের সঙ্গে তাঁর কিছুটা উত্তপ্ত বাক্য বিনিময় হয়। যদিও অভিযোগ অস্বীকার করেছেন বরেণচন্দ্র।

Leave a Reply

Your email address will not be published.

scroll to top