নিষেধাজ্ঞা অগ্রাহ্য করে দিঘার উত্তাল সমুদ্রে নেমে প্রাণ খোয়ালেন দুই পর্যটক

Screenshot_20210601-200540_Video-Player-01.jpeg

দিঘা: রাজ্যে বিধিনিষেধ জারি রয়েছে। এর মধ্যে দিঘায় এসে সমুদ্রে স্নান করতে নেমে উত্তাল ঢেউয়ে তলিয়ে মারা গেলেন দুই পর্যটক। মঙ্গলবার দুপুরে ঘটনাটি ঘটেছে ওল্ড দিঘার সমুদ্রে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতদের নাম নুর মহম্মদ মিদ্যা (৪৯) ও মৈদুল নস্কর (৩৮)। বাড়ি হাওড়ার লিলুয়া থানার জগদীশপুরহাট এলাকায়। তাঁদের আরও দুই সঙ্গী এক সঙ্গে স্নান করতে নেমেছিলেন। ঢেউয়ে তাল রাখতে না পেরে তাঁরাও তলিয়ে যাচ্ছিলেন। তবে নুনিয়াদের তৎপরতায় তাঁদের উদ্ধার করা সম্ভব হয়েছে।
উদ্ধার হওয়া দুই পর্যটকের মধ্যে এক জন জানিয়েছেন, ব্যক্তিগত কাজে তাঁরা চার জন মিলে দিঘার কাছাকাছি কোনও জায়গায় এসেছিলেন। সমুদ্র নগরীর কাছে আসায় সকলে মিলে ঠিক করেন, একবার দিঘা গিয়ে স্নান করবেন। সেই মতো ওল্ড দিঘার পরিচিত একটি হোটেল গিয়ে খাওয়া দাওয়ার পর সমূদ্রে স্নান করতে যান তাঁরা। তবে ঘূর্ণিঝড় ইয়াসের পর থেকে দিঘার সমুদ্র এখনও উত্তাল। ফলে চার জনকে জলে নামতে দেখেই প্রথমে বাধা দেন সেখানে থাকা কর্তব্যরত নুনিয়ারা। যদিও তাঁরা কিছুটা সরে গেলেই সেই সুযোগে নিষেধাজ্ঞা অগ্রাহ্য করে দ্রুত জলে নেমে পড়েন তাঁরা। কিন্তু উত্তাল ঢেউ সামলাতে না পেরে সকলেই জলে তলিয়ে যেতে থাকেন।
এদিকে ঘটনাটি দেখতে পেয়ে দৌড়ে এসে সমুদ্রে ঝাঁপ দিয়ে চার জনকেই আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে দ্রুত দিঘা স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যান নুনিয়ারা। সেখানেই চিকিৎসক দু’জনকে মৃত বলে ঘোষণা করেন। পুলিশ মৃতদেহগুলি উদ্ধার করে ময়না-তদন্তের জন্য কাঁথি মহকুমা হাসপাতালে পাঠিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top