তেল ট্যাঙ্কারকে বাঁচাতে গিয়ে দুর্ঘটনার কবলে যাত্রিবাহী সরকারি বাস

Bus-accident.jpg

বর্ধমান: সামনে থাকা তেলের ট্যাঙ্কারের চালক হঠাৎ ব্রেক কষায় দুর্ঘটনায় (accident) কবলে পড়ল যাত্রিবাহী একটি সরকারি বাস (bus)। এই দুর্ঘটনায় (accident) এক মোটরবাইক চালক ও বাসের কয়েক জন যাত্রী আহত হয়েছেন। মঙ্গলবার বেলায় দুর্ঘটনাটি (accident) ঘটেছে পূর্ব বর্ধমানে গলসির (Galsi) গলিগ্রামে ২ নম্বর জাতীয় সড়কে। খবর পেয়ে গলসি থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। দুর্ঘটনাগ্রস্ত গাড়িগুলি আটক করে পুলিশ তদন্ত শুরু করেছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, যাত্রীবাহী সরকারি বাসটি (bus) দ্রুত গতিতে ২ নম্বর জাতীয় সড়ক ধরে বর্ধমানের দিক থেকে দুর্গাপুরের দিকে যাচ্ছিল। হঠাৎই গলসির (Galsi) গলিগ্রামের কাছে সামনে থাকা একটি তেলের ট্রাঙ্কার রাস্তার পাশে দাঁড়ানোর জন্য ব্রেক কষলে বাসের চালক নিয়ন্ত্রণ হারান। বাসটি (bus) প্রথমে সড়ক পথের ডান দিক দিয়ে যাওয়া একটি ডাম্পারকে ধাক্কা মারার পর একটি বাইককে ধাক্কা মেরে তেলের ট্রাঙ্কারের গায়ে সেঁটে যায়। বাসের ভিতরে আটকে পড়েন চালক। বেশ কয়েক জন যাত্রীও আহত হন।
এদিকে দুর্ঘটনার জেরে জাতীয় সড়কে যানবাহন চলাচল থমকে যায়। খবর পেয়ে গলসি থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। স্থানীয় মানুষজন ও পুলিশ ওই বাইক আরোহী ও আহত বাসচালক সহ কয়েক জন যাত্রীকে উদ্ধার করেন। তাঁদের স্থানীয় হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়।
অন্য দিকে, পশ্চিম বর্ধমান জেলার কুলটিতে ২ নম্বর জাতীয় সড়কে দু’টি বাইকের সংঘর্ষে এক জনের মৃত্যু হয়। আহত হন দু’জন। মৃত যুবকের নাম পঙ্কজ রাম (২৭)। তাঁর বাড়ি বারাবনি থানা চরণপুরে। আহতদের দ্রুত উদ্ধার করে আসানসোল জেলা হাসপাতালে ভর্তির ব্যবস্থা করে পুলিশ।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, জাতীয় সড়ক ধরে ধানবাদ থেকে দুর্গাপুরের দিকে যাচ্ছিলেন এক বাইক আরোহী। তাঁর বাইকে চেপে ছিলেন এক মহিলা। ঠিক সেই সময় রাস্তা পারাপার করছিলেন অন্য এক মোটরবাইক আরোহী পঙ্কজ রাম। দু’টি বাইকের সংঘর্ষে তিন জনই পড়ে গিয়ে গুরুতর আহত হন। দুর্ঘটনার ((accident)) খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আহতদের অ্যাম্বুল্যান্সে করে চিকিৎসার জন্য আসানসোল জেলা হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসক পঙ্কজকে মৃত ঘোষণা করেন।
এদিকে দুর্ঘটনার পর স্থানীয় বাসিন্দারা বিক্ষোভ শুরু করেন। এর জেরে রাস্তায় যানজট তৈরি হয়। তাঁদের অভিযোগ, এই জায়গায় বারবার দুর্ঘটনা ঘটছে। তাই দুর্ঘটনা এড়াতে ট্র্যাফিক কন্ট্রোলের ব্যবস্থা করার জন্য দাবি জানানো হয়েছে। কিন্তু আজও সেই ব্যবস্থা হয়নি। পুলিশ কর্তারা অবশ্য দ্রুত বিষয়টি ব্যবস্থা নেওয়ার কথা বলেন।

Theonlooker24x7.com সব খবরের নিয়মিত আপডেট পেতে লাইক করুন ফেসবুক পেজ  ফলো করুন টুইটার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top