গোরুকে বাঁচাতে গিয়ে উল্টে গেল বাস, মৃত ১, জখম ১৬ যাত্রী

Bus-accident-in-Bardhaman.jpg

দুর্ঘটনার পর চলছে উদ্ধারকাজ

বর্ধমান: আচমকা সামনে চলে আসা একটি গোরুকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন বাসের চালক। তার জেরে বিদ্যুতের খুঁটিতে ধাক্কা মেরে উল্টে গেল যাত্রীবাহী বাসটি। শুক্রবার বেলায় দুর্ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমান জেলার নাদনঘাট থানার নিচু চাঁপাহাটি এলাকায়। এই দুর্ঘটনার জেরে ব্যস্ততম কালনা-কাটোয়া রোডে কিছুক্ষণ যান চলাচলে সমস্যা হয়।
পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, দুর্ঘটনায় মৃত্যু হয়েছে এক বাসযাত্রীর। জখম হয়েছে চার শিশু ও ছয় মহিলা-সহ ১৬ জন যাত্রী। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। এর পর শুরু হয় উদ্ধারকাজ। স্থানীয় বাসিন্দাদের সাহায্য নিয়ে ছিঁড়ে যাওয়া বিদ্যুৎতের খুঁটির তার সরিয়ে জখম বাসযাত্রীদের উদ্ধার করে পুলিশ। তড়িঘড়ি আহতদের স্থানীয় চাঁদপুর হাসপাতালে পাঠানো হয়। দু’জনের শারীরিক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁদের নবদ্বীপের প্রতাপনগর স্টেট জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। তবে এই প্রতিবেদন লেখা পর্যন্ত মৃত ব্যক্তির পরিচয় জানা যায়নি। পুলিশ জানিয়েছে, তাঁর পরিচয় জানার চেষ্টা চলছে। তার পর পরিবারের সঙ্গে যোগাযোগ করা হবে। এদিকে দুর্ঘটনাগ্রস্ত বাসটি বাজেয়াপ্ত করে তদন্ত শুরু করেছে পুলিশ। ঠিক কী কারণে দুর্ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে। এ ব্যাপারে বাসযাত্রীদের সঙ্গেও কথা বলা হচ্ছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, নবদ্বীপ থেকে তারকেশ্বরগামী ওই বেসরকারি যাত্রীবাহী বাসটি এদিন সকাল সাড়ে ৯ নাগাদ তারকেশ্বর অভিমুখে যাচ্ছিল। পথে কালনা-কাটোয়া রোডে নিচু চাঁপাহাটি এলাকায় আচমকায় বাসটির সামনে একটি গোরু চলে আসে। ঘটনার সময় বাসের গতিও ভালোই ছিল বলে জানিয়েছেন যাত্রীরা।
রোহিত মণ্ডল নামে বাসের এক যাত্রী বলেন, ‘বাস ঠিকঠাকই যাচ্ছিল। হঠাৎ একটি গোরু সামনে আসতেই বিপত্তি। গোরুটিকে বাঁচাতে গিয়ে বাসের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। বাসটি সড়ক পথের ধারে থাকা হাই ভোল্টেজ বিদ্যুতবাহী তারের খুঁটিতে সজোরে ধাক্কা মেরে একেবারে উল্টে যায়। বাসযাত্রীদের আর্তনাদ শুনে স্থানীয় মানুষজন ছুটে আসেন।’ এদিকে খবর পেয়ে নাদনঘাট থানার পুলিশও ঘটনাস্থলে পৌঁছয়। পুলিশ ও স্থানীর মানুষজন বাসে থাকা জখম যাত্রীদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। পুলিশ জানিয়েছে, বাস দুর্ঘটনায় বছর ৪০-এর এক যাত্রীর মৃত্যু হয়ে। তাঁর নাম পরিচয় জানা যায়নি। মৃতদেহ উদ্ধার করে তাঁর নাম পরিচয় জানার চেষ্টা চলছে।

Theonlooker24x7.com সব খবরের নিয়মিত আপডেট পেতে লাইক করুন ফেসবুক পেজ  ফলো করুন টুইটার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top