ইয়াসের পরে ফের টর্নেডো অশোকনগর-গুমায়, নিম্নচাপে বৃষ্টি কলকাতায়

E8EFEC8B-5894-4AA0-ADF4-6F561674E212.jpeg

প্রতীকী চিত্র

কলকাতা: মঙ্গলবার হালিশহর ও ব্যান্ডেলের পর আজ, বৃহস্পতিবার ফের টর্নেডো রাজ্যে। এ বার ঘটনাস্থল অশোকনগর। অশোকনগরের ২২ নম্বর ওয়ার্ড এবং গুমার একাংশে এ দিন মিনিট কয়েকের টর্নেডোয় লন্ডভন্ড হয় এলাকা। ক্ষতিগ্রস্ত হয় বেশ কয়েকটি বাড়ি।
স্থানীয় সূত্রে খবর, আজ সকাল সওয়া ১০টা নাগাদ কালো হয়ে যায় গোটা আকাশ। সঙ্গে ঝোড়ো হাওয়া। অতি সামান্য সময়ের মধ্যে প্রায় ৩০টি বাড়ির টিনের চাল হাওয়ায় উড়ে যায়। অশোকনগরের বিধায়ক নারায়ণ গোস্বামী ঘটনাস্থল পরিদর্শন যান।
এ দিকে, বুধবার সকাল সওয়া ন’টায় ওডিশায় ল্যান্ডফলের পর দিঘা, মন্দারমণি, তাজপুর-সহ পূর্ব মেদিনীপুরের দীর্ঘ এলাকা এবং দুই ২৪ পরগনার সাগর, নামখানা, কাকদ্বীপ, সুন্দরবনের বিস্তীর্ণ এলাকা, সন্দেশখালি, হিঙ্গলগঞ্জ ইত্যাদি জায়গায় ব্যাপক ক্ষয়ক্ষতি চালায় ঘূর্ণিঝড় ইয়াস। অন্তত তিন জনের খবর পাওয়া যায়। প্রায় এক কোটি বাসিন্দা ক্ষতিগ্রস্ত হয়েছেন। ক্ষতি হয়েছে তিন লক্ষ বাড়ির।
বুধবার রাতে শক্তি হারিয়ে নিম্নচাপে পরিণত হয়েছে সে। আপাতত ঝাড়খণ্ডে অবস্থান করছে। কিন্তু নিম্নচাপের প্রভাবে আজ পশ্চিমবঙ্গের বহু জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।
কলকাতায় সকাল থেকেই আকাশে মেঘ। বৃষ্টিও হচ্ছে থেকে থেকে। পাশাপাশি ৬৫ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়াও বইতে পারে বলে আবহাওয়া দপ্তরের পূর্বাভাস। দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর-সহ বেশ কয়েকটি জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top